রইবে কি হে - আমায় মনে সুদূর ক্ষণে সুদূর পানে
যে ক্ষণ আমি বিলীন হব স্মরবে কি হে - আমায় গানে
রইবে বীণা রইবে বাণী
আড়াল হব বিজন জানি
থাকবে স্মৃতি টানব ইতি নিরব প্রীতি বাজবে কানে ।


প্রভাত রবি অস্তে গেলে প্রভাত কি হে - রইবে মনে
সমুখ পথে পিছন পানে চাইবে কি হে - একলা ক্ষণে
নিকট হতে সুদূর হব
মিলব তীরে থামবে রব
পুষ্প হয়ে ঝরব জেনো ভাসবো এসে সুবাস ঘ্রাণে ।।