অনেক করে বলতে চেয়েও বলতে পারিনি
অনেক নিকট থেকেও তবু সমুখ বাড়িনি
আকাশ কালো মেঘে মেঘে
হঠাত উঠে রেগে রেগে
জল ছাড়েনি ঝর্ণা বেগে সলিলধারিণী
অনেক করে বলতে চেয়েও বলতে পারিনি ।।


অনেক সকাল সন্ধ্যা হয়ে নিভে গেল বেলায়
রইল বাকি যা কথা তা সুদূর প্রান্তে মেলায়
যে সুর বাজল কানে কানে
নিত্য নৃত্যে গানে গানে
আজ কেন হায় ইতি টানে স্বপ্নচারিণী
অনেক করে বলতে চেয়েও বলতে পারিনি ।।