আজ থেকে দু'বছর পরে
মনে করো তোমায় দেখেছি
চোখে চোখ বিরহে রেখেছি
কোনো এক সন্ধ্যার ঝড়ে ।


চুলের সিঁথিতে আঁকা লাল
চোখের মণিতে সংসার
চারপাশে গাঢ় ঝংকার !
বাকি আমি হব কঙ্কাল ।


আজ থেকে দু'বছর পর
কোনো এক দিনে আগ্রাসী
আমার গলাতে ঝুলে ফাঁসি
তুমি বাঁধো দম্পতি ঘর ।


মধুচন্দ্রিমা বাঁকা চাঁদে
তোমার এ দেহ কেউ ছুঁবে
বিস্তৃত হয়ে কেউ শুবে
পূর্ণিমা ঘর ঢাকা ছাদে ।


আজ থেকে দু'বছর পর
বাঁধবে গোপন সংসার
মনে কোরো আমি নেই আর
থেমে গেছে প্রাণ মর্মর ।