অঞ্জলীর কপালের কালো টিপ আজ শূন্যস্থান
তবু যেন রাজহাঁস জেগে ওঠে মুখে ।
অঞ্জলীর চোখ থেকে নীল চশমাটা যায় সরে
বাকি থাকে বিড়ালের আঁধারী দু'চোখ ।
সহজেই হয়ে গেল ভালবাসা - সহজেই যেন
এখানে নতুন করে শুরু হয় প্রেম ।
হলুদ শাড়ীর নিচে তার শ্বেত বুকে দেখি আমি
ভেসে ওঠে সামুদ্রিক পাড় - কোনো প্রেমিকের ঠাঁই ।
দেহের গভীরে মন - মনের গভীরে রহস্য সে
অঞ্জলীকে জানা হলো ,রহস্য হলোনা জানা শেষ ।।