তোমার সামনে থেকে তোমাকেই কেড়ে নেব আমি
কোথায় লুকাবে দেখো চারিদিকে আমার হৃদয় ।
কুচকালো শাড়ি হয়ে ধরে আছি বিরান শরীর
যে রাতে হারিয়ে যাবে আমি সেই রাতের আঁধার ।
তোমাকে চিনেছি ,শুধু তোমাকে চিনেছি বারবার
আয়না হয়েছি আমি তোমার বিবিধ বিবরণ
যতই হয়েছো দূর ততটাই কাছাকাছি আমি
শরীরের নিচে দেখো আঁকড়ে রয়েছি ছায়ানখ ।
চোখের পেছনে গিয়ে চোখের আড়াল হবে ?হও ।
মনের শিকল-শাঁখা বেঁধে আছে তোমার দু'হাত
তোমার শরীরে হয় আরো এক শরীরীর বাস !
গ্রীবায় নেমেছি এসে চুলের গোখরা বেয়ে বেয়ে ।
যে পাতায় ঢাকো মুখ আমি সেই পত্রধারী গাছ
তোমার ভেতর থেকে তোমাকেই চুরি করি আমি ।।