মেয়ে ,এই সকালে ও ছেলের হাত ধোরো না
মৃত্যুর আগে তুমি মোরো না
ঐ হাতে প্রেম নেই ,মায়া নেই
ওর শরীরের তলে ভাল ছায়া নেই ।


কোথায় পালাবে ?
অবশেষে জেনো ,গলার ওড়না গলায় চালাবে ।


ঐ হাত ছাড়ো —ছেড়ে দাও মেয়ে
সর্বনাশ হবে তোর ঐ পথে যেয়ে ।


পৃথিবীর মুখে ফোঁসে বিচিত্র হাসি
মানুষের সুখ কাড়ে মানব-সন্ত্রাসী ।