আমার মত করে কেউ পারেনি ভালবাসতে
কেউ দেখেনি কোনোদিন তার রূপ ।


আমার ভালবাসা মাটির মত নিরীহ ,গর্ভ সমৃদ্ধ খনিজ
আমার ভালবাসা বায়বীয় ,অস্পৃশ্য ,ভাবনীয় ।
আমার ভালবাসা পৃথিবীর মত নিয়ত আবর্তিত
আমার ভালবাসা গিরগিটি ,বহুমুখী- বহুরূপী ।
আমার ভালবাসায় দস্তার প্রলেপ ,মরীচা দূরে থাকো
আমার ভালবাসা অক্টোপাস ,শ্রেষ্ঠ হৃদয়বান ।
আমার ভালবাসা উল্কার মত ব্যগ্র ,গ্যালাক্সির মত ব্যাপক
আমার ভালবাসা কুকুরের মত বজ্জাত ,বেড়ালের মত বেহায়া ।
আমার ভালবাসা ক্ষুধার্তের ওষ্ঠে ,বস্তির বাতাসে-বাতাসে
আমার ভালবাসা উঁচুদের এড়িয়ে ,নিচুদের ভীড়ে ভীড়ে হাঁটে ।
আমার ভালবাসা মায়ের মমতা ,পিতার উষ্ণ হেম
আমার ভালবাসা কবরের ধুলোয় দুই ফোঁটা কান্নার চিহ্ন ।
আমার ভালবাসা ষড়ঋতুব্যাপী ,শরীরে কলঙ্কের দাগ
আমার ভালবাসা আফিমের মত ,ভয়াবহ আকণ্ঠ নেশাধর ।
আমার ভালবাসা অমরের ছবিতে মরে যায় বারবার
আমার ভালবাসা মাধবীর চুলে-পদপৃষ্ঠে ,দেহের গোপনে ।
আমার ভালবাসা দেয়ালের মত স্থির ,ঘড়ির চেয়ে এগিয়ে
আমার ভালবাসা সমূহ সিডর ,সাইক্লোন ,দুর্যোগজয়ী ।
আমার ভালবাসা আকাশে দুরূহ আবহাওয়া মেলে ছোটে
আমার ভালবাসা রাসূলের নূর ,ঈশ্বরের সুগন্ধী জান্নাত
আমার ভালবাসা তৃষ্ণার্ত কারবালা ,রক্তে মোড়ানো ফোরাত
আমার ভালবাসা সুঁইয়ের ছিদ্রে আকাশ ,মহাকাশ ,সৌর ।


আমার মত স্বতন্ত্র করে পারেনি কেউ ভালবাসতে
আমি কষ্টের মত করে ভালবাসা দেই ।