যদি কোনদিন খুব ভোরে ঘুম ভেঙে যায়
চোখ মেলে দেখি পৃথিবী আমার হারিয়ে গেছে
ধ্বংস হয়েছে সব স্মৃতি, ভুলে গেছি সব
তবুও তোমাকে ভুলে যাবো না সেদিন।


আমার পৃথিবী জুড়ে শুধুই তুমি, কোনদিন স্থান কেউ পাবে না,
নক্ষত্রের ওপাড়েও যদি লুকিয়ে থাকো, তবুও যাবো না ভুলে
                                             খুঁজে নেবো তোমায়;
কখনো যদি সাগরের উত্তাল ঢেউ এসে সব ভুলে দেয়,
তবুও তোমাকে ভুলে যাবো না সেদিন।


স্মৃতির ক্যানভাস জুড়ে তোমার ক্ষণিকের বিশ্বস্ততা ভাসে
এই যেনো শেষ সম্বল আমার !
তাই তাকে আঁকড়ে ধরেই আজো বেঁচে আছি।
সে বিষন্ন বিশ্বস্ততায় যেনো কখনো ঘূণ না ধরে
তাই সযতনে আগলে রাখি তারে, মনে মনে জপি সারাক্ষণ।


যদিও জানি আমি আসবেনা কভু আর ফিরে
তবুও চেয়ে থাকি চাতকের মতো
                       যে পথে গেছো চলে;
সে পথে কখনো যদি নিভৃতে দুঃখ আসে
সব ভুলে দেয় ? জেনে রেখো
সেদিনো আর্শিবাদ ভেবে তাকে করবো বরণ।


দূরে সরে আজ তুমি সুখে আছো জানি
বাসর সাজিয়েছো আকাশের মেঘে,
তবুও প্রতিক্ষায় থাকি সারাবেলা
চেয়ে থাকি আকাশের পানে
সে মেঘ থেকে এক পশলা বৃষ্টির অপেক্ষায়;
যেনো সেখানেই অনন্ত প্রাপ্তি আমার ।