দূরে; আরো বহু দূরে নিয়ে যাবো তোমায়
নিয়ে যাবো ‌কোন এক সুখের অচেনা দেশে;
যেখানে ফোটে ফুল মিষ্টি সুবাশে
                    ঘুম ভাঙে পাখির গানে,
ভালবাসায় যেখানে কোন বাঁধা নেই
সেখানে নিয়ে যাবো তোমায়
নিয়ে যাবো অচেনা নীল সুদূরের দেশে।


যেখানে অগনিত কাশফুল নদীর বাঁকে
মায়াবী সূর্যডোবা হাতছানি দিয়ে ডাকে
যেখানে কেউ নেই তুমি আর আমি ছাড়া
সেখানে নিয়ে যাবো তোমায়, জেগে থেকো
নিয়ে যাবো চাঁদজাগা কোন মিষ্টি রাতে।


যেখানে প্রতি পূর্ণিমার রাতে
জেগে থাকে শহরের প্রতিটি মানুষ,
ছোট্ট যে শহরে নেই কোন দারিদ্রতার কষাঘাত,
যেখানে দীর্ঘশ্বাসে কাউকে বলতে না হয়
                     ‘প্রভু রক্ষা করো আমায়,’
                                            সেখানে;


যেখানে গোধূলীর সব আলো হারিয়ে গেলে
অপরুপ জোনাকি সন্ধ্যা ঘনিয়ে আসে,
যেখানে কুয়াশার চাদরে ঢেকে যায়
                     না পাবার সমস্ত ব্যথা,
যেখানে নিয়ে যাবো তোমায়,
নিয়ে যাবো মরু প্রান্তরে কিংবা জেগে ওঠা কোন চরে
শুধু তোমাকে সাথে।