তুমি যদি রাজি থাকো এই রেল গাড়িতে চড়ে
দুচোখ যেদিকে যায় চলে যাবো এক সাথে;
পাঁচপীর উঠে সান্তাহার নেমে, পূবে কিবা পশ্চিমে
যে ট্রেন আগে আসে উঠে পরবো তাড়াতাড়ি।
অতঃপর, হার্ডিজ ব্রিজ পাড়ি দিয়ে অনেক দূরে
হয়ত নারিকেল বনে সন্ধ্যায়
শ্যাওলা অথবা দুর্বার মসৃন বিছানায়
আকাশে জ্বলা অসংখ্য ঝারবাতিকে স্বাক্ষী রেখে
জোনাকির মালা পরাবো দুজন দুজনাকে।