তোরই কৃপায় জেগে উঠি রোজ।
তোরই কৃপায় দ্যাখে চোখ, শোনে কান
ঠোঁটে চলে ভাবের আদান-প্রদান।
তোরই কৃপায় এ জীবন বহমান।
তুই বললাম বলে রাগ করিস না ঠাকুর,
নিজের বলতে কেবল তুই-ই যে আমার
শেষমেষ তোরই পায়ে ছেড়ে যাবো দেহভার।
এবার সত্যি করে বলতো দেখি
আর কতদিন আমাকে নিয়ে খেলবি আর?