তুমি এতই বিশাল আর আমি এতই  ছোটো যে
তোমাকে অনুসরন করতে ভয় করে,দ্বিধা হয়
যদি "বামন হয়ে চাঁদে হাত" বলে এই সময়।
প্রায় আড়াই যুগের অনুশীলনে প্রেরনা দিয়েছে
" মায়াবী টেবিলে " বসা বুদ্ধদেব বসুর ছবি
ঠিক যেন কোচ কাম্ ম্যানেজার।
সুকান্ত'র প্রেরনায় গড়েছি লড়াই এর মানসিকতা
বিষ্ণু দে দিয়েছেন হাত ভর্তি ক্লাসিক্ শব্দমালা
রান-আপে ঠিক সুভাষ মুখার্জী'র পদাতিকের ভঙ্গিমা
হাত ঘোরানোয় নীরেন্দ্রনাথের "উলঙ্গ রাজার" শুদ্ধরূপ শিশুটির দৃঢ়তা।
শক্তি চাটুর্জ্জের স্বতন্ত্র-উদ্ভাস, শঙ্খ ঘোষের সাবলীল আভাস
সুনীল গাঙ্গুলী'র অনবদ্য ভাবের সুইং
জয় গোস্বামীর স্বপ্নময় ছন্দের স্পিনিং
সবকিছু মিলিয়ে সজোরে ছুড়েছি কত না শব্দময় ইয়র্কার,
কিন্তু সম্পাদকের অনমনীয় ব্যাট-
মনোনয়ন গন্ডির বাইরে পাঠিয়েছে বার বার।
বেশ কিছু কবিতার স্কোর আছে, ছন্দ ফিল্ডিং এও তৎপর
আছে দম বুক্ভরা লম্বা ইনিংস খেলার।
কি গানে কি কবিতায়--অনুপম তুমি সবার গুরু টীম্ ক্যাপ্টেন।
দাও না হে কবিগুরু আশীর্বাদ মনেপ্রানে--
শুধু একটা চান্স রেগুলার না হোক অন্তত একস্ট্রা হিসাবে
শব্দ নিয়ে খেলার তোমার ঐ স্বপ্নাদ্য চ্যাম্পিয়ন টীমে।
দাও না হে কবিগুরু আশীর্বাদ..............