সাতসকালে
               মোড়ের মাথায়
                                  এক আধ ঝলক
সিক্ত সিঁথি
                 ঘিরে আছে
                                       রুক্ষ অলক
শুধুই দেখা
                  আর কি পাবো
                                       মধ্যযামে
অকাল বটে
               তবুও ভাবি  
                              হঠাৎ যদি
                                          বৃষ্টি নামে।।