যুবতীকে যুবক শুধায়
' এই রথের মেলায় যাবি
ফুচকা,আলুকাবলি
পাপড়ভাজা খাবি?'
যুবতী হেসে জানায়
' দুর ছাই!' বস্ ছাড়বে নাকি
নতুন নতুন চাকরি
কত প্রজেক্ট--
এখনও অনেক পথ যেতে বাকি।
চিরকালের অলস দুপুর
দৌড়ায় ব্যস্ততায়।
গড়িয়ে গড়িয়ে আসে বিকেল
মন উদাস হয় গোধূলিবেলায়
সন্ধ্যা নামে ল্যাপটপের পর্দায়।
এরই মাঝে বসের নজর বাঁচিয়ে
একটুসময় কবিতার আসরে ঘোরাঘুরি
বল না! আর কি করি?
'এই রথের মেলায় যাবি'
আবার একটা ই-মেল
ইগনোর চাবিটা টিপে দিয়ে
যুবতী বাড়ীর পথে পা বাড়ায়।
অলক্ষ্যে কেউ ফিসফিসায়-
চাবি টিপে দৃশ্য বদলেছো তোমরা
দ্যাখো কবে ফিরে আসে সেই আনন্দসময়।।