মুখখানি টলটল
আহা! যেন নৈবেদ্য'র থালি
চোখ দুটো উজ্জ্বল
যেন প্রদীপ রেখেছে জ্বালি।
আর হাসি
যেন জুঁইগুচ্ছ রাশিরাশি।
পানিগ্রহনে পাবো তোকে
অবগুন্ঠন সরিয়ে বলবো ভালোবাসি।


এখন তোর সাথে থাকাও জ্বালা
আবার না থাকলে
বিরহে হৃদয় ফালাফালা।
এই টানা-দোটানার দোলাচলে
উকি দেয়
জীবনের আনাগোনা।
আগেও বলেছি, এখনো বলছি
যদি বলিস বলবো অনন্তকাল
শুধু তুই-ই আমার সোনা।।