(  প্রথম স্তবকের কয়েক পংক্তি
    বহুশ্রুত,যেন বহুবন্দিত উক্তি
    দ্বিতীয় স্তবকের কয়েক পংক্তি
              স্বগতোক্তি
     আমার অঞ্জলি...............)
                            (১)
" আমি আর আমার আল্লাহ দুজনে একসমান
                              দুজনারই ভুলোমন।
   তিনি ভুলে যান আমার যত দোষ
   আমি ভুলে যাই তাঁর অপার করুণা।
   আমি আর আমার আল্লাহ............ "
                            (২)
    অনেকে অনেককিছু শিখিয়েছে
    হিংসা-দ্বেষ,যুদ্ধ,মান-অভিমান
    শুধু তিনিই শিখিয়েছেন
                প্রেমই মহান
    আর তার বন্দনাভঙ্গিমা
               আদাব,প্রণাম।
    শত কাজ-অকাজের ভীড়ে
          গাও তাঁর গুনগান।।