কোনো শব্দ ব্রাত্য নয়
           নয় কারো অনুগত।
খুঁজে আনো
          বিমূর্ত শব্দ যত
মানুষের মাঝে
       ঈশ্বরকে জাগায় সতত।
মুঠোয় ধরে বিশ্বপ্রেম
ঠিক যখন দিনবেলা পড়ন্ত
উপনিষদ বলেছে যেমন
ধারণ করো
' করতলে আমলকি ও অনন্ত '।।