( এই কবিতায় ফুলের মাধ্যমে ঈদ উৎসবের শুভদিনে প্রণম্য সব কবিদের শ্রদ্ধাঞ্জলি কবিতার আসরের কবিদের তরফ থেকে.........)


মদিরতা,ভালোবাসা
     গোলাপ বেশী জানে
বিবাহবাসরে
      সোহাগ জানায় রজনীগন্ধা
সংগোপনে।
বেল,চামেলী,জুঁই
        মুঠোয় বাধা
ছুঁই-ছুঁই আকর্ষনে।
দোপাটি, অপরাজিতা
             চকিতে
         চোখ টানে।
আর জবা ঠিক মায়ের পা চেনে।
ফুলের রাজা পদ্ম
সত্যের মত পড়ে থাকে পাঁকে
একশো আট জোটবদ্ধ হয়ে
           মাতৃচরণ দোলায় কম্পনে।
এইরকম নানারকম
ফুলের মতন কবিতে ভরা এই কবিতার আসর।
কবিগন আজ তো ঈদের ছুটি
তোমরা কি ফ্রি
কেন?
চলো ফুল-লুন্ঠন উৎসবে যাই ফুলবনে
তারপর?
তারপর সারা ফুল অঞ্জলি দেবো
প্রণম্য সব কবিদের চরণে।


পূজা-অর্চনা,প্রার্থনা
মানুষের থেকেও ফুলেরাই বেশী জানে।।