আবহসঙ্গীতে ডাকে তন্দ্রালু ভোর।
পূজা-অর্চনার শেষে
দিনচর্যায় দৌড়োয় ব্যস্ত সকাল।
ডিঙিয়ে ডিঙিয়ে আসে মন্থর দুপুর
সাথে আনে অলসতা ঘোর।
আমাকে উদাস করে বসিয়ে রাখে
লাজুক বিকেল
উন্মোচিত করে বাহুডোর।
সন্ধ্যা আসে যে ছিলো দিনবকাশে।
তুলসীমঞ্চে থিরথির প্রদীপ ভাসে।
লাস্যময়ী রাত নিশি ডাকে ভালোবেসে।
স্মরণীয় কোনো মুহূর্ত নেই
এই ছাপোষা জীবনে।
শুধু আছে কবিতা-স্বপ্নবিভোর
লুকোচুরি খেলতে আমাকে ডেকে নেয়
মল্লিকাবনে..........