তুই বললে
             কেড়ে নেবো ফুল
             তোকে সাজাবো বলে
লোকে বলে বলুক
             কেড়ে নেওয়া ভুল।
তুই বললে
            ছিনিয়ে নেবো গয়নাগাঁটি
            তোকে সাজাবো পরিপাটি।
খেতে হলে খাবো
            কোতোয়ালের চড়চাপাটি।
তুই বললে
             কত কিছু করতে পারি
             যেমন প্রেমিকাকে প্রেমিক বলে
মিথ্যা ঝুড়ি ঝুড়ি।
তবে হ্যা তুই বললেও
                 আমি ভিখারি হতে পারবো না
কেননা লোকে আগেই আমাকে
ভালোবাসার কাঙাল জানে
এখন তোকে দেখিয়ে বলবে
দেখ ভিখারির ভালোবাসা
মাটিতে লুটোপুটি খায়.........