দুই করতলে আবদ্ধ হবে
জোনাকিউজ্জ্বল মুখ।
আষ্টেপৃষ্ঠে আমাকে বাধে
বিবাহবন্ধন সুখ।
এত ভীড়, এত আলো
আমাদের বিচ্ছিন্ন করে দিলো
যুগ্ম রাত্রিবাসে।
প্রিয় সম্ভাষণ শুরু হলো আদরে
যেমন ওস্তাদ আমজাদ আলী
মূর্ছনা ভরেন সেতারে।
মিলনলগ্ন ঘোষিত হলো
সানাই এর সুরে।
সুগন্ধ ভাসে ঘরের আকাশে
গোলাপ, রজনীগন্ধা,চামেলী
খিলখিলিয়ে হাসে
বলে ইশারায়--
আমরা তৈরী সমর্পন ইচ্ছায়
নিষ্পেষণ আশ্লেষে।।