(১)
' আল্লাহ হো আকবর '
কে চেঁচায়? বিরক্তিকর!
উত্তরে মৃদুস্বর,
' আল্লাহ'র বান্দা '
ছেয়ে আছি বিশ্বচরাচর।
                             (২)
দেবীপ্রতিমা দেখিয়ে,
বাবা ছেলেকে-
                    ঐ দেখ ভগবান
                    তুই কি ভাগ্যবান।
ছেলে বাবাকে-
কিন্তু বাবা! আমি মানি শিক্ষক যা বলেন
                মাতা-পিতাই ঈশ্বর সমান।
                            (৩)
প্রার্থনা সভা
দ্যুতিময় প্রভা।
                    দাঁড়িয়ে আছেন যিশু
                    যেন অনুপম শিশু।
             আরাধনা নিরন্তর
           ' ওগো ক্ষমাসুন্দর '।।