শরতের আকাশে হঠাৎ বৃষ্টি নেমেছিল
উদাস করা গন্ধ মেখে মিষ্টি সকাল এলো।
এই সাতসকালেই
                       পরনে নীল শাড়ি
                       কানে দুল মনিহারি
প্রিয়া আমার
                 নদীতীরে অপেক্ষায় ছিলো।
কাছে যেতেই
                সে মুখটিপে হাসলো
তার লজ্জামাখা মুখে
               লাবন্য লুটোপুটি খেলো।
মরমি প্রেমিকের মত
               আমার চোখদুটো
তার দেবীপ্রতিমার মত থুতনির
                    ভাঁজের নীচে
              আবদ্ধ হয়ে রইলো।
সে মধুস্বরে বললো
                 চল ডুবে যাই
                 নিরাভরন নদীর
                                      গহিনে
                মেতে উঠি জলের তলায়
                                 নগ্ন খেলায়
                                      দুজনে।
                     যা বলে বলুক দুর্জনে।
লোকেরা বলে
                 এই বলে প্রেমিকযুগল
                  বানভাসি হয়ে যায়
                 জলজ শব্দের আবহগানে।
                
                ' যুদ্ধে কেউ কেউ হারে
                 ভালোবাসায় হারে সবাই '
                লেখা ছিলো স্রোতের উজানে।।