আধবোজা চোখে নারী
আবদ্ধ,
          সমর্পনের ভঙ্গিমায়।
চোখ বুজে পুরুষ টেনে নিচ্ছে
শরীরের ঘ্রাণ
     ফুসফুসের রক্তকনিকায়।
ঘ্রাণ সবচেয়ে সুক্ষ অনুভুতি
নাসারন্ধ্র দিয়ে অশরীরীর মত
নারী শরীর ঢুকে যাচ্ছে ভেতরে
বন্দি হতে পুরুষের পাঁজরে।
আলোকিত অন্ধকারে
       উভয়েই বিভোর
            জীবন উদযাপনে।
শেষমেষ নারীশরীর
    ভেঙেচুরে একাকার হলো
                     সঙ্গোপনে।
সযত্নে পালন করে
                   কিছুদিন পরে
ভালোবাসা জন্ম দিলো
              একটা ছোট্ট স্নেহ
          দেখ--দুলছে আঁচলে।