চুপ কর পাগল
                এই বলে    
                     যেই না গাল টিপে দিল
আস্ত মানুষটা
                      একটা ফুল বনে গেল।
আর সেই ফুল খোপায় গুঁজে
                       নারী অভিসারে গেল।
একটা প্রজাপতি
          এইসব জাদু চুপচাপ দেখছিলো,
      সে দৌড়ে উড়ে পাখির কাছে গেল।
পাখি কথাগুলো ধানের শিষের মত
                           ঠোঁটে চেপে ধরে
নদীর কাছে গেল।
নদী সব শুনে বললো--ঠিক!
        কাল রাতে এইখানেই সেই নারী
ভালোবাসায় মজে গিয়ে
                           ডুবে মরেছিলো।


ছেঁড়া পান্ডুলিপি উড়ছে বাগানে
  লেখা আছে দুটো কথা
     ' ভালোবাসা শুধু ডোবাতেই জানে '।