(নাটক)
আমি সত্যি বলি
        মার সামনে
                মমতা হারানোর ভয়।
        চিকিৎসকের সামনে
               জীবন খোয়ানোর ভয়।
মিথ্যা বলি
         সমাজের সামনে
                সম্মান হারানোর ভয়।
         পড়োশীর সামনে
              অবস্থান হারানোর ভয়।
সত্যি-মিথ্যা কিছুই বলি না
         নিশ্চুপ দাঁড়িয়ে থাকি
              বিগ্রহের পায়ের তলায়।
তিনি নিমেষে বুঝে নেন
       আমার ইচ্ছা-অনিচ্ছা চাহিদা
দোষ যুক্ত যত লেনদেন
তবুও অবুঝ বলে মাফ করে দেন।
   তাঁর সামনে আমরা সবাই নির্ভয়।
চরম সত্যিটা হলো
     জন্মজাত বুদ্ধিমান তথা চালাক মানুষ
'ঈশ্বরকেও মুগ্ধ করে নাটকীয়তায় ' ।
                          
                        (কাগজের ফুল)
শুধু ফুলকেই ভালোবাস
     আর কাঁটাকে ছিঃ ছিঃ করো
অথচ কাঁটা আছে বলেই
     ফুলের মহিমা বোঝা যায়।
' কাঁটা ছাড়া ফুল সে তো কাগজের হয় '।।