('মেসেজ' এর কাব্য-রূপান্তর )
                               (১)
রাস্তাঘাটে  বাসে-ট্রামে অফিসে-দোকানে
                এমনকি মন্দিরে-মসজিদে,
           নারী শরীরের আনাচে-কানাচে
                                   চোখ নাচে
        পুরুষের স্বভাবজাত লোলুপতায়।
          শারীরিক ধর্ষন জঘন্য অপরাধ
                 মানসিক ধর্ষন কিছু নয়।
যদি হতো
            ভেবে দেখুন--
         ' আমরা কেউই কিন্তু সাধু নয়।'
                               (২)
আর্থিক-শারীরিক চাহিদা পূরণে
            তুমি যন্ত্র থুড়ি মানুষ অনুপম,
সাত জনম তোমাকেই স্বামী হিসাবে চাই
                            ওগো প্রিয়তম।
সখীকে ইশারা করে--
এইরকম অনুশীলন প্রাপ্ত ভৃত্য
                        আর পাবো কখন?
তাই তো রিজার্ভ করে নিলাম
          কয়েক জন্মের 'রানী'র আসন।
নারীর ভনিতা বুঝে নেবে
                   বলো কার আছে দম?