তোমাকে দেখলে বনজ শ্যামলিমা মনে হয়
          চোখ আর আত্মা জুড়িয়ে যায়
        আর এক অনুপম অনুভুতি হয়।
আমার এই চাউনিকে যদি বলো কাঙালপনা
                                  বাধা দেবো না,
যদি বলো অতিরঞ্জন তবুও ক্ষমা চাইবো না।
      জন্মজাত নারী খোলসে আবদ্ধ
          লুকিয়ে লুকিয়ে বেড়ে ওঠে।
পুরুষ সেই খোলস ছিঁড়ে তাকে বের করে আনে
      যৌবন উদযাপনে প্রস্তুত জেনে
         দুই বাহুর ঘেরাটোপে বেঁধে
           নারীশরীরে আগুন জ্বালে।
               নারী মোহিত হয়ে যায়।
                    মুখে বলে না না,
                      মনে মনে বলে
         ' তোমাকে ছাড়া এক মুহূর্ত চলে না।'
          ভোগী পুরুষ উচ্চকিত স্বরে বলে
      ' তুই ভালোবাসায় ডুবে গেছিস সোনা।'