বিছানায় কাকভোরে
             সাদা নাইটি পরে,
                    যেন তুমি স্নিগ্ধ বকুল।
সন্ধ্যায় লালবসনে যেন বিভোর শিমুল।
গভীর রাতে নীলবসনে
            যেন মেলে ধরা ময়ুর পেখম।
তুমিই বলো--  কেনো ব্যভিচারী হবে না
                          এই হঠকারী মন,
   নগ্ন হয়ে ভেঙে ফেলো মেকী সংযম।
ভাবো আমি অর্জুন আর তুমি চিত্রাঙ্গদা
  উজাড় করে বিলিয়ে দাও শরীরসুধা।
আদর ঠেলে ঠেলে অভ্যস্ত শরীর
            নিভৃতে শুধু শরীরকেই চায়,
বলো কার আছে বিরোধিতা
            যে শরীরকে বেঁধে রাখতে চায়।
' শরীরই ভালোবাসার প্রথম আর শেষ পরিচয় '।