( কর্পোরেট সংস্থায় আজকাল কি রকম লোক চাকুরি
পাচ্ছে তারই ব্যঞ্জনায়......)


চয়নকর্তার সামনে সুশীল চাকুরিপ্রার্থী
              শিক্ষাগত যোগ্যতা অনন্য
                   স্বভাবচরিত্র ধন্য ধন্য
                বিশেষ যোগ্যতা সামান্য
বড্ড সেকেলে--
      সুযোগ পাওয়ার সম্ভাবনা নগন্য।


চয়নকর্তার সামনে কুটিল চাকুরিপ্রার্থী
                 শিক্ষাদীক্ষা একটু অন্য
                 স্বভাবচরিত্র একটু ভিন্ন
বিশেষ যোগ্যতা
    ধুম্রপান মদ্যপান আর অসৌজন্য।
বড্ড একেলে--
         চাকুরিটা শুধু তোমারই জন্য।


অবাক হবেন না--
আজকাল কর্পোরেট অফিসগুলো যেন অরণ্য,
   সেখানে সুযোগ পাবে শুধু তারা, যারা বন্য।