কাল সকালে,
        সবে আসরে কবিতা পোষ্ট করেছি
  রিং টোন্ সেই দুঃসংবাদ বয়ে আনলো
এইমাত্র অফিসের কনিষ্ঠ সহকর্মী
   হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলো।
          বড় অসময়ে চলে গেলো
         সারা অফিস থমথম করছিলো।
    সবার চোখ ছলছল--ভাবখানা যেন
                নিজের কাউকে হারালো,
         শ্মশানযাত্রায় অনেক ভীড় হলো।
চিতার আগুন যেন গমগম শব্দে ধমকাচ্ছিল
      আজ তোরা দর্শক কাল অন্য কেউ
সবাইকে আমার  হাতের মুঠোয় এনে দেবে,
                             সময়ের ঢেউ।
আজ সকালে অফিসের বাসে
                আবার সেই চটুল হিন্দি গান,
সহকর্মীদের উচ্চকিত হাসি-মসকরা
      বিকেলে বাড়ী ফিরে উদযাপন প্লান।
ব্যতিক্রম শুধু একটু, সবার ই-মেল এ
            সার্বজনীন শোকবার্তার ভান।
আমিও সবার দলে--
  কবিতার আসরের সাইট টা খুলে
    হাতা গুটিয়ে তৈরী হয়ে বসে,
    সাজাচ্ছি এক বিষাদঘন কবিতা
  আর ভাবছি--


আচ্ছা! মানুষের কি শক্তিশালী না কি স্বার্থপর?
         যে নিমেষে দুঃখ ভুলে যায়............