( রাজধানীতে এক কিশোরীর হত্যাকান্ডে মা-বাবা অভিযুক্ত, কেন্দ্রীয় গোয়েন্দা দপ্তর কেস চালাচ্ছে,এই ঘটনার ব্যঞ্জনায়.........)

তুই নিরাবরন হতেই
         শিখে নিলাম
  মূর্তিহীন বিমূর্ততার,
     গোপন প্রয়োগ কলা
       যৌন ছলাকলা।
তিন সত্যি করলাম
   বিদেশ থেকে ফিরে এসে,
সুখদুঃখ ভাগ করে নেবো দুজনে
                    আগামী জীবনে।
  এখন শরীর আর শরীরে নেই
   শুধু ইচ্ছা জাগে মনে,
   অহরহ মিলিত হই সন্তর্পনে।
   একদিন প্রিয় প্রিয় বলে
              কিশোরী নেমে যায়
                    জলের গহিনে,
  ডুবুরিরা দেহ তুলে এনেছিলো
                  পূর্ণিমার দিনে।
  পোষ্টমর্টেম রিপোর্ট বলে,
  কিশোরী গর্ভবতী ছিলো
     ডুবে যাওয়ার ক্ষণে।
   কানাঘুসোয় শোনা যায়,
মাতা-পিতা বিষ দিয়েছিলো সঙ্গোপনে।
  রোজ পুর্ণিমার দিনে
একটা পাগল পুকুরের মাঝখানে
                     ঢিল ছুড়ে বলে,
ঠিক ঐ খানে আমার ভালোবাসা
    ঘুমিয়ে আছে দুঃখ নিয়ে মনে।


আচ্ছা বলোতো, ভালোবাসা কি জাতপাত মানে?