জন্মমাস শ্রাবণ! প্রিয় সময়--কাকভোর।
   ভালো লাগা-- কবিতা পড়া। ভালো না লাগা--ভনিতা।
   স্বপ্ন-- আমৃত্যু ভালোবাসায় জড়িয়ে থাকা,
           আনন্দ--প্রিয় গায়কের গান শোনা।
  ভয়--একাকীত্ব! প্রিয় কবি--অসংখ্য, প্রিয় বই--অগুন্তি!
     প্রকাশিত কাব্যগ্রন্থ-- চার টি, সবচেয়ে প্রিয়-- মা!
  মফস্বলের এক অখ্যাত কবি, যে আমার বাল্যবন্ধু,
      গুগল সার্চ তার সবকিছু জানিয়ে দিলো।
    
    দেশের খবরাখবর, রাজনীতির হালচাল
    কালোবাজারের অগ্রগতি, মানুষের অধঃপতন
    পৃথিবীর ধংসের দিন, এমনকি আমেরিকায়
    পাহাড়ের উচুতে আমার ছেলের বাড়ি সবকিছু
     জানিয়ে দেয় জ্ঞানী গুগল!
     শুধু জন্মমৃত্যু জানতে চাইলে বলে,
        নট ফাউন্ড! নট ফাউন্ড! নট ফাউন্ড।
      শক্তিশালী আর মহাজ্ঞানী গুগল
                 অনেক কিছু পারে,
                             কিন্তু পারে না
                                     ঈশ্বর যা পারে।