যেতে যেতে নিয়ে যাই,
             আমার যত নিরাশা
               ছাপোষা দৈনন্দিন হতাশা।
        যাতে কেউ দুঃখী না হয়
           আমার দায়বদ্ধতার বোঝায়।


      যেতে যেতে দিয়ে যাই,
       কিছু আনন্দ কিছু কথকতা
     যা ভুলিয়ে দেয় জটিল সব ব্যথা।
      দেবার মত জাগতিক কিছু তো নেই
          তাই নিঃশর্তে দিয়ে যাই,
      শুদ্ধ ভালোবাসা আর তার আধার
            এই ভগ্নপ্রায় কাঠামোটা।
  
    আমার ছবিতে--
    কেউ ফুলমালা দিক বা না দিক,
        ধুপকাঠি জ্বালাক বা না জ্বালাক
            শুধু যেন মনে করে এই বলে
   ' গরীব বটে তবে দিলদার ছিলো লোকটা '।
    
      অখ্যাত এক কবি,
          রাতারাতি বিখ্যাত হয়ে গেল
                           মরণোত্তর দেহদানে।