( আমার এক কবিতায় লিখেছিলাম----
  ' আমি তো লিখি না কবিতা/শুধু শব্দ সাজাই যা তা/
    তোমরাই বলো কবিতা.........'! ২০০ তম কবিতায়
সব কবিবন্ধুকে জানাই অফুরন্ত ধন্যবাদ আমার কবিতা পড়ার জন্যে )


  ঝাপসা ডানচোখে পৃথিবী অসমতল লাগছিলো
  ছেলেমেয়েরা জোর করে নেত্রালয়ে নিয়ে যেতেই
  নিপুন ডাক্তার চোখের লেন্স বদলে দিলো।
                      পৃথিবী আবার সমতল হলো।
  এইরকম বা চোখের লেন্স, ডানহাটুর নী-ক্যাপ,
  টুকিটাকি অনেককিছু অদল-বদল হলো।
  শেষমেষ জানা গেল
  আমার এই পুরনো হৃদয়টাও ত্রুটীপূর্ণ,
  মেরামতের বাইরে
                      বদলে নেওয়াই শ্রেয়।
  আমি রাজী নই!
  আমার হৃদয়ে ভরা আছে সমুদ্রভাবনার ঢেউ,
  লক্ষকোটি সঙ্গীতের মূর্ছনা
  আর ভালোবাসার এক অনড় পাহাড়।
' সবে ধন নীলমনি ' আমার পৈতৃক সম্পত্তি
  এই অনুপম হৃদয়
                   আমি কখনোই বদলাবো না।
  বরং এই ভাঙাচোরা হৃদয় নিয়ে
  বেঁচে থাকবো বাকীটা সময়।


  তোমরাই বলো--গরীবের হৃদয় ছাড়া
                      আছে আর কোনো সঞ্চয়?