পটলচেরা চোখ, মুখে ফাগুনের ডোল
           কিশোরী থেকে যুবতী কবে হবি, তুই বল?
  তুই আসলেই কাছে
               শরীরে ভুমিকম্ম্প আসে,
  কিশোর বলে কিশোরীকে
                       স্কূলের অবকাশে।
  এক্ষুনি হতে পারি যুবতী
                     তুই পৌরূষের দরজা তো খোল
  হেসে বলে কিশোরী,
                            গালে মনমজানো টোল।
  যৌবন জোছনায় ভেসে যায়
                   নিষিদ্ধ যতসব আবোল তাবোল।