ফুল, পাখি আর চাঁদ
         এদের নিয়ে আমাদের
                      নেই কোনো কাঁদাকাটা।
এরা আমাদের কিছু কাড়ে না
    শুধু দেয়--
     সুগন্ধ,কাকলি আর জোছনার সখ্যতা।
মানুষ মানুষকে কি দেয় আজ
                   হিংসা ও ঘৃণা।
ভুলে গেছে কি দিতে প্রেরণা?
সময় পুড়ছে দহনে,
          দগ্ধ মনুষ্যত্বের ঘ্রাণে
                          ভেসে যায় সরলতা।
এই তো সময়
         এক পা আমি এগোই,
                       এক পা তুমি এগোও
ছুঁয়ে যাই উভয়ের মন ও উষ্ণতা।
হয়তো ভরে যাবে ছিন্নমূল মানুষের শুন্যতা।