প্রতিবিম্ব ভেঙে ভেঙে মাটিতে গড়ায়,
             মুছে যায় নিবিড় পরিচয়।
ঐতিহ্যের স্রোতে স্নান করতে অভ্যস্ত থাকায়
          অন্য ধারায় বয়ে যেতে,
                     মন অনিচ্ছুক হয়।
কাচা বয়সের বিধবার ইচ্ছা থাকলেও
                   নেই কোনো উপায়।
জীবনের প্রথম মুগ্ধতা ভুলে
              সমাজকে দায়বদ্ধ করে,
        বেচে থাকে অনন্ত অপেক্ষায় ......
              যদি দিন বদলায়............