নিস্তব্ধতা আর কথার মাঝে যে আবহ
                তা যেন মনের খড়খড়ি।
জীবনের নানা ছন্দে, ভাঙা---না-ভাঙার মাঝে
            বেজে ওঠে একটুকরো সুর।
মনের খড়খড়ি দিয়ে উঁকি দেয়
      নানা সুর, নানা শব্দ
        যা মনের কোনে লুকিয়ে থাকা
            আবেগেগুলোকে মুক্ত করে ভাসায়,
এই মুক্ত আবেগের আবহের প্রবাহই কবিতা।
আচ্ছা কারা লেখে এত কবিতা?
  যারাই লিখুক তারা সত্যিই ভালো।
প্রত্যেকটা কবিতাই মহান,
আর ছড়িয়ে পড়া হৃদয়ের আলো।
শতকোটির এই দেশে কিছু সত্যি মানুষ
কবিতা লেখে স্বপ্নাবেশে..................