(১)
জানালা যেন অপেক্ষা
            আর দরজা আগমন।
নারী যেন নদী
            ছুঁলেই স্নিগ্ধ দেহমন।
                           (২)
ফুলের সৌরভে বোঝা যায়
  মাটির গভীরে শিকড়
         কতটা আলো নেয়।
                          (৩)
হাত বাড়ালেই বন্ধু
বাঘনখ লুকিয়ে হাত বাড়ায়
    সুযোগ পেলেই শরীর ও মন
           রক্তাক্ত করে দেয়।
                          (৪)
রোদ্দুর যেন বাবা
      কিছুটা আমেজ
          কিছুটা শাসনের থাবা।
মা যেন বৃষ্টি
        ভিজিয়ে দিয়ে বলে
              আয় কোলে আয়।
                         (৫)
সবকিছু পেয়েও কেউ আত্মঘাতী
         কেউ সন্ন্যাসী হয়।
আকাঙক্ষা দৌড়ায়
         শুধুই দৌড়ায়..........