(১)
তুমি দিলে যেন দান
আমি নিলাম
যেন প্রসাদ পেলাম,
একই জিনিষ ভালোবাসা
দুজনের কাছে ভিন্ন ভিন্ন দাম!
                                (২)
একটা জীবন ভাঙতে ভাঙতে
                      মৃত্যু গড়ে নেয়,
     উড়ে যাওয়া যার স্বভাব
     সেই নোনা হাওয়া
তারও এই ক্ষয়খেলা পছন্দ নয়।
                                (৩)
ফেলে এসে দূরে
  জীবন এগোয় জীবনের ভীড়ে
কি আশ্চর্য তবুও শৈশব
  সারাজীবন বিড়ালের মত
              পায়ে পায়ে ঘোরে।
                               (৪)
অফিসে বাজারে শ্মশানে
    আমি যেখানেই যাই
  বেহায়া কবিতা সাথে সাথে যায়,
বকলে বলে-- বয়ঃসন্ধির অভ্যাস
  কখনো কি ছেড়ে যাওয়া যায়?
                              (৫)
ঈশ্বর ও আল্লাহ'র কোনো পদবি নেই
  নামধারী মানুষই তাকে চেনায়
                 ফুলের আলপনায়,
তাই তো মাথা উচু করে
       কেবল মানুষই হেঁটে যায়।