(১)
চিরকাল মেঘের মত তুমি
              টোকা দিলেই ঝরে পড়ো।
আমিও নই মরুভূমি,
ভিজিয়ে দিয়ে আমাতেই ডুবে মরো।
                                      (২)
বালুঝড় যতটা অস্থায়ী
  ততটাই চঞ্চল আজকের ভালোবাসা।
সাতপাকের বাঁধন মানে না
  শিখে নেয় ' কাটি পতঙ্গ ' এর ভাষা।
                                      (৩)
স্থির গাছ ঝুঁকে থাকে
                 অপেক্ষার মুদ্রায়।
নদী আপনমনে চলে যায়
                    দুর মোহনায়।
স্থবিরতা আর গতি
      সতত স্বভাববিরোধী হয়।
                                   (৪)
যখনই বিরহী ডাহুক একা ডাকে
যৌনতা মৌন থাকে
                   দুঃখ অনুতাপে।
অভ্যাসী সংসারে সংযম নিঃসঙ্গ
                      শুয়ে থাকে।
                                 (৫)
ক্রিকেটে জয়ী হলো ছেলেরা
     টেনিসে জয়ী হলো মেয়েরা।
হোক ছেলে কিম্বা মেয়ে,
   ইচ্ছা থাকলে কোনো কিছুই
                  থাকে না অধরা।