নারী পুরুষকে--
           রোজই দাও
                              পরিমিত  ভালোবাসা
                                কর্তব্যের বাহানায়।
          ভুলে যাও
               ভালোবাসা আর কর্তব্য এক নয়।
                          কর্তব্য ততটুকু করণীয়
                           যতটুকু যথাযথ পাওনা,
             ভালোবাসা মানে
             উজাড় করে বিলিয়ে দেবার ভাবনা।
         জানি তুমি ঐতিহাসিক মজনু
         কিম্বা শরৎ চাটুজ্জের দেবদাস নও,
         অন্তত অতটুকু ভালোবাসা তো দাও
         যাতে কেটে যায়
                     দৈনন্দিন জীবনের অবসাদ।


পুরুষ নারীকে--
         তুই বা কোন ঐতিহাসিক লায়লা
         কিম্বা 'দেবদাস' এর পারু,
         বুঝিস না কেন
         প্রফেশনাল প্রেমিক আমি
              সতত মন উড়ু উড়ু।
         যতটুকু পেয়েছিস খুশী থাক
         অন্তত আছি তো পাশপাশ।
         অনিশ্চিত আগামীকালের থেকে,
         আজকের কম পাওয়া
                    বুকে জড়িয়ে রাখ।
         দেখবি সাথে থেকে থেকেই
         পেয়ে যাবি ভালোবাসার স্বাদ।