(১)
রাতে বন্ধু বলে
          মিলিয়ে ছিলো যে হাত,
                         আজ খুনে লাল।
বুঝতে পারলাম ভোরে
         হাতের মালিক এক কঙ্কাল।
                                      (২)
প্রতিষ্ঠা আদরনীয়
          ব্যর্থতা কে বা ভালোবাসে,
ব্যর্থমানুষ
       নিঃসঙ্গ ডিঙির মত,
       বিরহী সন্ধ্যায় জলে ভাসে।
                                    (৩)
অহঙ্কার নাচে সন্ত্রাসে
             ধুলোনাচ দেখায় যে
সে জানে
            একদিন ধুলো হয়ে,
সেও মিশে যাবে তুচ্ছ ঘাসে।