ভালোবাসা দাও
                    আমিও দেবো।
কাছে টেনে নাও
                    আমিও নেবো।
যতটা পাবো
         ঠিক ততটাই
               বিনিময়ে ফিরাবো।
দেয়া-নেয়ার মাধ্যমে
          জীবনকে জড়িয়ে রাখি।
ফলস্বরূপ
     ' কি স্বার্থপর লোকটা '
                         শুনে থাকি।
কথাগুলো ডাষ্টবিনে ফেলে রাখি।
এ যুগে হিসাবী হওয়া অন্যায় নাকি?
অলক্ষে কেউ বলে যায়--
স্বার্থে তুমি অন্ধ বটে
কিন্তু তোমায় লক্ষ্য করছে সজাগ হাওয়া,
  দেখো ঘৃণায় না মুখ ফিরিয়ে নেয়।
হাওয়া বিনিময় মানে না,
                 শুধু দেয়--শুধুই দেয়..