নিদারুন ধর্ষিত এই সময়
সবকিছু বিক্রী হয়--
দিগন্তে রক্ষিতার মত
     অঙ্গভঙ্গী করে ডাকে,
সামর্থ্য থাকে তো কিনে নাও
নিন্দুকের কথায় কি আসে যায়?
আলোজন্মের শ্লোক লেখা
ছেঁড়া পান্ডুলিপি নিয়ে,
      নির্দোষ কবি হেঁটে যায়
      সমকালের দাবি মেটাতে,
মেধাবী পাঠকের আগমন সম্ভাবনায়
অবেলায়..................