(১)
চেঁচিয়ে বললাম---- আমি আছি।
ঈশ্বর বললেন--
তবে প্রমাণ কর নিজের উপস্থিতি।
বুঝে গেলাম--
দেখেও না দেখায় অভ্যস্ত ঈশ্বর
                       শুধু চান স্তুতি।
                                  (২)
বৃষ্টি আসে বাইরে নয় অন্দরে
                   মনের ভিতরে,
                      ঠিক দুপুরে
       যখন তুমি আমার ঘরে।
ভালোবাসা আসলেই
রোদ ওঠে,হাওয়া বয়,বৃষ্টি ভেজায়,
ভালোবাসা মানুষকে ঈশ্বর বানায়।
                                 (৩)
খোলসের ভেতরে এক শামুক
   মুখোশের পেছনে এক মুখ।
কিন্তু মুখ আর মুখোশ এক নয়
বৈপরীত্যই মানুষের মূল পরিচয়।
মুখ চিনতে চিনতে সময় ফুরায়.......
                                 (৪)
ভালোবাসা যেন একটা পাখি
উড়তে পারে
বসতেও পারে ডানা মুড়ে।
বিয়ের আগে--
          ডানা মেলে ওড়ে।
বিয়ের পরে--
         ফিরে আসে দাঁড়ে।
ভালোবাসার উড়ু উড়ু মন
কে জানে কখন উড়ে যায়.........
                                 (৫)
শুতে-বসতে স্বপ্ন দেখা মন্দ নয়
কবিরা নাকি স্বপ্ন দেখে ঘুমে-জাগরণে।
কবি জানে--পাঠক তার সঙ্গী নয়,
তবুও পাঠকের হাত ধরে আসা যাওয়া।
লাভ শুধু এইটুকু--কবিতার রাস্তায়
হেঁটে যেতে যেতে ভোর দেখে নেওয়া।