(১)
রাগী রোদ্দুর আর তার বান্ধবী হাওয়া
মেঘের সাথে করে খেলা।
গাছপালার হাতনাড়া আর নদীর ইশারা
দেখে মেঘ ঝরে পড়ে
  শোনায় বৃষ্টির বেহালা।
জল ভারি বেপরোয়া
          শুধু জানে নীচে বয়ে যাওয়া।
                                 (২)
জানি না কবিতা পড়ো কি না পড়ো
তবুও আমার পাতায় আসো
হ্যাগো, আমাকে নাকি কবিতাকে ভালোবাসো?
সুপ্রিয় পাঠক বলে হেসে,
তোমার কবিতার খিড়কি আদর করে ডাকে
দরজা নিরাশ করে পথ দেখায়,
               আমিও বলি আজ তবে আসি।
ভুলে যেও না কবি--
                 পাঠক সতত ভ্রমণ প্রত্যাশী।