এক প্রজন্ম থেকে আর এক প্রজন্মে
কবিতা বয়ে বেড়ায় শব্দের হাতিয়ার।
সাজায় গোলাপ বাগান,
      শোনায় নতুন ভোরের আজান।
আলোকিত পোষাকে সজ্জিত আমি
যখন বয়ে বেড়াতাম একবুক অন্ধকার,
ঠিক তখনই--
        কবিতা হাত ধরেছিলো আমার।
বলেছিলো--এসো আমার ঘরে।
সেই থেকে--
পোড়ামুখী হাত ছাড়ে নি আর।
আর কবিতা আছে বলে,
আমার নেই কোনো অভাব নেই হাহাকার।
যারা শব্দের নেশায় ভরপুর
তাদের জন্য খুলে রেখেছি দুয়ার............