ভ্যালেন্টাইন ডে কাল--প্রেমিক-প্রেমিকাকে
আমি সতেরোয় তুই ষোলোতে
মিলেছিলাম তোদের বাড়ির ছাদে
                        নিরিবিলিতে।
আবার মিলবি তো কাল?
          যদি মিলি কি দিবি বল?
আর কি অপলক চাউনি
         আর ভালোবাসা অমল।
মনে পড়ে--
সিড়ি দিয়ে নামতে নামতে
আমাকে ছুঁয়ে গেলো,
তোর বালুচরির আঁচলের প্রান্ত
           আমি হলাম বিভ্রান্ত।
স্মৃতিমেদুরতায় বিনিদ্র ছিলো আমার রাত।


ভ্যালেন্টাইন ডে আজ--বয়ফ্রেন্ড-গার্লফ্রেন্ডকে
আমি সতেরোয় তুই ষোলোতে
ফেসবুকে নয় মিলতে চাই নিভৃতে।
যদি মিলি কি দিবি তখন?
     যা চাস তাই জানেমন।
চলবে না দিলে আলটপকা চুম্বন
     আমি চাই তীব্র দংশন
যেন মনে থাকে আজীবন।
যদি নিষিক্ত হয়ে যাস?
শালা!শু..................চ্চা
(বয়ফ্রেন্ডকে সবকিছু বলা যায়)
গোধূলিলগ্নে তোর বাড়ি নিয়ে যাস।
  যৌনকাতর বয়ফ্রেন্ড ভাবে
                 হাতের মুঠোয় দুনিয়া
নিতম্বপ্রধান গার্লফ্রেন্ড ভাবে,
হারানোর আর কিছুই থাকলো না।


আজকের ভালোবাসা যান্ত্রিক সহবাস ছাড়া কিছু নয়!